গ্রীষ্মকালীন ছুটি বাতিলের আদেশ জারি, রোববার থেকে ক্লাস চলবে

শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি বাতিল করে আদেশ জারি করা হয়েছে। বুধবার (১৯ জুলাই) মধ্যরাতে এ আদেশ জারি করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব সাইফুর রহমান খান এতে সই করেন।

আদেশে বলা হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০২৩ শিক্ষাবর্ষের শিক্ষা কার্যক্রম যথাসময়ে সম্পন্ন করার উদ্দেশ্যে আগেই ঘোষিত ২০ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত শিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন মাধ্যমিক/দাখিল, উচ্চ মাধ্যমিক/আলিম এব কারিগরি/সমমনা পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি বাতিল করা হলো।

আরও বলা হয়, ২০ জুলাই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় আগামী ২৩ জুলাই রোববার থেকে শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম যথারীতি চালু থাকবে। বাতিলকৃত গ্রীষ্মকালীন ছুটি আগামী শীতকালীন ছুটির সঙ্গে সমন্বয় করা হবে।

আগামী ৩০ নভেম্বরের মধ্যে নতুন শিক্ষাক্রমে ষষ্ঠ শ্রেণির পাঠদান ও মূল্যায়নসহ অন্যান্য শ্রেণির পাঠদান ও পরীক্ষা কার্যক্রম শেষ করতে হবে বলেও বিজ্ঞপ্তিতে নির্দেশনা দেওয়া হয়।

এর আগে বুধবার বিকেলে জাতীয়করণের দাবিতে আন্দোরনরত শিক্ষক নেতাদের সঙ্গে রাজধানীর মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত বৈঠকে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি গ্রীষ্মকালীন ছুটি বাতিলের ঘোষণা দেন।

মন্ত্রী জানান, আগামী ৩০ নভেম্বরের মধ্যে নতুন শিক্ষাক্রমে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির পাঠদান এবং মূল্যায়ন শেষ করতে হবে। এছাড়া একই সময়ের মধ্যেই বিদ্যালয়গুলোর সব বার্ষিক পরীক্ষা শেষ করতে হবে।

শিক্ষাপঞ্জি অনুযায়ী, ২০ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *