ঢাকা বিশ্ববিদ্যালয় সব ইউনিটের ভর্তি পরীক্ষার বিষয় মনোনয়ন প্রকাশ আজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সমন্বিত প্রথম ধাপের বিষয় মনোনয়ন প্রকাশ করা হবে আজ বৃহস্পতিবার (১৩ জুলাই)। ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হবে। এ জন্য আগাম ফি জমা দিতে হবে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের।

বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সকল ইউনিটের সমন্বিত প্রথম ধাপের বিষয় মনোনয়ন আগামী ১৩ জুলাই সকালে প্রকাশ করা হবে। বিষয় মনোনয়ন প্রকাশের পর বিষয়প্রাপ্ত শিক্ষার্থীদের মনোনীত বিষয়েই ভর্তিতে আগ্রহী হলে (অর্থাৎ অটোমাইগ্রেশন বন্ধ করতে) ভর্তি ফি’র আগাম হিসেবে ৫০০ (পাঁচশত টাকা) জমা দিতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় সব ইউনিটের ভর্তি পরীক্ষার বিষয় মনোনয়ন প্রকাশ আজ
সেকশন: , শিক্ষা
ট্যাগ:,
ছবি: র ফাইল ছবি
মেটা:
হাইপার লিংক https://adma394c127769905e430433c93686fab3a.eis.du.ac.bd/bn/408b7c8ad06e4d9954fa2d948a01f508

পরবর্তী ধাপে (মাইগ্রেশন সম্ভব হলে) বিষয় পরিবর্তনে আগ্রহী হলে (অর্থাৎ অটোমাইগ্রেশন চালু রাখতে) ১০০ (একশত টাকা) অগ্রিম জমা দিয়ে নির্ধারিত দিনে সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে হবে। সাক্ষাৎকারের সময় এইচএসসি/সমমান ও এসএসসি/সমমান পরীক্ষার গ্রেডশিট/মার্কশিট জমা দিতে হবে।

ভর্তি ফি’র অগ্রিম টাকা (১০০ অথবা ৫০০) অনলাইনে জমা না দিলে এবং সাক্ষাৎকারে মূল গ্রেডশিট জমা না দিলে শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে আগ্রহী নয় বিবেচনায় তার মনোনয়ন বাতিল করা হবে বলে এতে উল্লেখ করা হয়েছে।

এদিকে ব্যবসায় শিক্ষা ইউনিট বিভিন্ন কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *