বেসরকারি ডেন্টালে ভর্তি আবেদন শুরু কাল

দেশের বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিক্যাল কলেজের ডেন্টাল ইউনিটের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগামীকাল বুধবার (২৬ জুলাই) থেকে ভর্তি আবেদন শুরু হবে।

মঙ্গলবার (২৫ জুলাই) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনুমোদিত ডেন্টাল কলেজ ও মেডিক্যালকলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তিচ্ছু দেশী শিক্ষার্থীদের টেলিটকের এর মাধ্যমে অনলাইনে (http://dgme.teletalk.com.bd/) আবেদন করতে হবে। ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে বিডিএস ভর্তি পরীক্ষায় কৃতকার্য প্রার্থীরা অনলাইনে আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহন করতে পারবেন। আবেদন ফি এক হাজার টাকা।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আগামী ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদন ফি জমাদান দেওয়া যাবে ৬ আগস্ট রাত ১২টা পর্যন্ত। ভর্তির জন্য নির্বাচিতদের আগামী ৯ আগস্ট এসএমএস পাঠানো হবে।

ভর্তির জন্য প্রাথমিক নিশ্চায়ন করতে হবে ১৪ আগস্টের মধ্যে। দ্বিতীয় নির্বাচনের এসএমএস পাঠানো হবে ১৭ আগস্ট। দ্বিতীয় নিশ্চায়নের শেষ তারিখ ২২ আগস্ট। ওয়েব সাইটে তালিকা প্রকাশ করা হবে ২৪ আগস্ট। আগামী ২৬ আগস্ট থেকে ভর্তি শুরু হয়ে চলবে ৩১ আগস্ট পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *