ভিকারুননিসার সেই ফওজিয়া বাঙলা কলেজে

দুর্নীতির অভিযোগ মাথায় নিয়ে প্রত্যাহার হওয়া ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ শিক্ষা ক্যাডার কর্মকর্তা ফওজিয়াকে রাজধানীর মিরপুরের সরকারি বাঙলা কলেজে সংযুক্ত করা হয়েছে। স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ভিকারুননিসায় প্রেষণে নিয়োগ পাওয়া প্রথম শিক্ষা ক্যাডার অধ্যক্ষ অনিয়ম-দুর্নীতির অভিযোগে প্রত্যাহার হয়ে আড়াই বছর ওএসডি বা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে (দপ্তরবিহীন দায়িত্ব) ছিলেন। অবশেষে তাকে সরকারি বাঙলা কলেজে সংযুক্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়।

গতকাল সোমবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে তাকে নতুন পদায়ন দেয়া হয়।

বিভাগের উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে জানা যায়, বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা দর্শনের অধ্যাপক ফওজিয়াকে সরকারি বাঙলা কলেজে সংযুক্ত করা হয়েছে। ওই প্রজ্ঞাপনে শিক্ষা ক্যাডারের মোট ৬ জন অধ্যাপককে নতুন পদায়ান দেয়া হয়েছে। তাদের আগামী ৩০ জুলাইয়ের মধ্যে বর্তমান পদ থেকে অবমুক্ত হতে বলেছে মাধ্যমিক উচ্চ শিক্ষা বিভাগ।

দীর্ঘদিন ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিয়ে চলার পর ২০১৯ খ্রিষ্টাব্দে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নিয়োগের প্রক্রিয়া শুরু হয়। কিন্তু এ নিয়োগ নিয়ে অনিয়ম-দূর্নীতির বিস্তর অভিযোগ উঠলে ২০১৯ খ্রিষ্টাব্দের সেপ্টেম্বর মাসে শিক্ষা ক্যাডারের দর্শনের অধ্যাপক ফওজিয়াকে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ পদে প্রেষণে নিয়োগ দেয় মন্ত্রণালয়। তিনি ছিলেন প্রতিষ্ঠানটিতে প্রেষণে নিয়োগ পাওয়া প্রথম শিক্ষা ক্যাডার অধ্যক্ষ। কিন্তু কিছুদিনের মধ্যেই অধ্যাপক ফওজিয়া ওরফে ফওজিয়া রেজওয়ানের বিরুদ্ধে ভর্তি বাণিজ্য ও কর্মকর্তা নিয়োগে দুর্নীতির বিস্তর অভিযোগ ওঠে। এক বছরের কিছু বেশি সময় পর ২০২০ খ্রিষ্টাব্দের ডিসেম্বরে তাকে প্রত্যাহার করে ওএসডি বা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব দেয়া হয়।

এসব বিষয়ে মন্তব্য জানতে অধ্যাপক ফওজিয়ার সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সাড়া।মেলেনি।

শিক্ষার সব খবর সবারআগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *